দাকোপের বাজুয়া বেড়েরখালে ১০ দিন ব্যাপি শ্রী শ্রী বাসন্তী পূজা ও বসন্ত উৎসব শুরু হয়েছে

দাকোপ,খুলনাঃ-
খুলনা জেলার দাকোপ উপজেলার বাজুয়া বেড়েরখালে ষষ্ঠী বোধন এর মধ্য দিয়ে ২৩ শে মার্চ শুক্রবার পূর্বাহ্নে ১০.২মিনিটে  শ্রী শ্রী  বাসন্তী দেবীর ষষ্ঠ্যাদি কল্পারম্ভ দেবীর আমন্ত্রন ও অধিবাস শুরু হয়। এর পর গত ২৪ শে মার্চ সন্ধায় পূজা উদযাপন কমিটির সভাপতি ও বাজুয়া ইউপি সদস্য দীনবন্ধু মন্ডল এর সভাপতিত্বে  অন্যান্য অনুষ্ঠানের উদ্ভোধন করেন রঘুনাথ রায় সহ-সভাপতি  খুলনা জেলা আওয়ামীলীগ ও বাজুয়া ইউনিয়ন এর বার বার নির্বাচিত চেয়ারম্যান। এসময় বিষেশ অতিথী হিসাবে  উপস্থিত ছিলেন মিহির মন্ডল চেয়ারম্যান, কৈলাশগঞ্জ ইউনিয়ন পরিষদ। প্রভাষক নলিনী রঞ্জন সরকার, আরো উপস্থিত ছিলেন প্রেস  ক্লাবের সিনিয়র সহ-সভাপতি স্বপন কুমার রায়, সাংবাদিক তুষার দাস, সাংবাদিক জয়ন্ত রায়, সাংবাদিক শামিম হাসান, সাংবাদিক পাপ্পু সাহা, বাজুয়া ইউ পি প্যানেল চেয়ারম্যান উৎপল দাস, ইউ পি সদস্য কার্তিক মন্ডল, পূজা কমিটির প্রাক্তন সভাপতি গৌরপদ মল্লিক, প্রক্তন ইউপি সদস্য বিজন স্বর্ণকার, প্রাক্তন  সদস্য অশোক সরকার, মলয় গাইন প্রমূখ।
প্রধান অতিথী তার বক্তিতায় বলেন নতুন বছরের আগমনের অপেক্ষায় পুরাতন জরাজীর্ণতা ভুলে, কর্মক্লান্ত জীবনের সকল গ্লানি মুছে দিয়ে একটু আনন্দের পরশ পেতে এই পূজার আয়োজন করা হয়েছে তিনি আরো বলেন এই পূজা ১৯৪৩ ইং সাল হতে শুরু হয়েছে, সে পূজা উদযাপন কমিটিকে ধন্যবাদ জানিয়ে এবং সকল জীবের মঙ্গল কামনার মধ্য দিয়ে তার বক্তিতা শেষ করেন। সভাপতি তার বক্তিতায় তিনি বলেন এ অনুষ্ঠান  ০২ রা এপ্রিল পর্যন্ত চলবে।
অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন শিক্ষক সজল গাইন।
এই পূজাকে ঘিরে বসেছে মেলা ও প্রতি দিন সন্ধায় হবে আরতি,  স্থানীয় ও  বহিরাগত শিল্পীর সমন্বয়ে কনসার্ট, বাঙ্গালীর ঔতিহ্য যাত্রাপালা ও কবিগান।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment